আজ শনিবার ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু তারাকান্দায় ছুরিকাঘাতে ব্যবসায়ী যুবক খুন ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত তারাকান্দায় দোকানের বাকি নিয়ে সংঘর্ষে পুত্র খুন : বাবা আহত গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত
মো. সেলিম || নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরগঞ্জ
  • প্রকাশিত সময় : জুলাই, ৩০, ২০২২, ৯:০৩ পূর্বাহ্ণ




ঈশ্বরগঞ্জে সরকারি রাস্তার গাছ : ব্যাক্তি মালিকানা দাবী করে কেটে নেয়ার অভিযোগ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উচাখিলা ইউনিয়নে মরিচারচর গ্রামে এলজিইডির পাকা রাস্তার উপর থেকে লাখ লাখ টাকা মূল্যে গাছ ব্যাক্তি মালিকানা দাবী করে কেটে নেয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার স্থানীয় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সরজমিন গিয়ে জানা গেছে, উচাখিলা-চমকিয়ার বাজার রাস্তায় মরিচারচর গ্রামের কামরুলের বাড়ির সামনের লাখ টাকা মূল্যের ৩টি রেইনট্রি গাছ কাটা হয়েছে। একটি রাস্তার উপরে ও ২টির ডাল-পালা কেটে গুড়ার কার প্রস্তুতি চলছে। এসময় স্থানীয় নজরুল ইসলাম সরকার জানায়, গাছ গুলো কামরুল ইসলামের ব্যাক্তি মালিকানায় লাগানো।
এবিষয়ে মোবাইল ফোনে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবিতে কর্মরত কামরুল ইসলাম জানান, রাস্তার পাশে আমাদের লাগানো গাছ একলাখ ১০হাজার টাকা বিক্রি করেছি। ইতি পূর্বে এর ছেয়ে বড় গাছ কাটা হয়েছে তখন কেউ বাধা দেয়নি। এমনকি আস পাশের কাজিম উদ্দিন সহ আরো অনেকেই ১৫-২০টি গাছ কেটে নিয়েছে তাদের বিরুদ্ধে কেউ অভিযোগ করেনি।
তিনি আরো জানা, কয়েকদিন আগে আমার বাড়িতে চুরি হয়। এতে নগদ টাকাসহ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়। এছাড়াও এলাকার আবুল মুনসমুরের ৩টিসহ বিভিন্ন বাড়ি থেকে ৮টি গরু চুরি হয়। পুলিশে অভিযোগ দিলে একজনকে আটক করা হয়। এই চোরের মূল হুতারাই আমাদের বিরুদ্ধে বিভিন্ন প্রকার অভিযোগ করে আসছে।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম বলেন, বিষয়টি জানার পর পরিষদের পক্ষ থেকে গাছ কাটতে বারন করা হয়েছে। উচাখিলার তহশিলদার রমেন্দ্র নারায়ন জানান, খবর পেয়ে গাছ কাটার নিশেধ করা হয়েছে।
ইউএনও হাফিজা জেসমিন ও সহকারী কমিশনার ভূমি মাহাবুবুর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, এবিষয়ে ্ প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০